ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লার মানুষকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য নায়িকা আঁচলের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩  

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে হাজির হয়ে কুমিল্লার মানুষকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য করেছেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা আঁচল আঁখি।

বৈবাহিক সুত্রে কুমিল্লার পুত্রবধূ তিনি। বিয়ে করেছেন কুমিল্লার ছেলে গায়ক সৈয়দ অমিকে। সেই সূত্র ধরেই এই নায়িকাকে প্রশ্ন করা হয়, কুমিল্লার মানুষকে এক কথায় কী বলে?

উপস্থাপিকার এমন প্রশ্নের জবাবে আঁচল বলেন, “কুমিল্লার মানুষকে সবাই তো ‘ইতর’ বলে।” এরপর এই নায়িকা বলেন, ‘‘কেন এমনটা বলা হয় সেটা তো জানিনা। কিন্তু আমাকে যখন কেউ জিজ্ঞেস করে শ্বশুরবাড়ি কোথায়, এর জবাবে যদি বলি ‘ইতর’ তাহলেই বুঝে যায়। এরপর তারাই বলে, ‘ও আচ্ছা কুমিল্লা’’। আমার মনে হয় কুমিল্লার জন্য এই শব্দটা ট্রেডমার্ক করা- যোগ করেন আঁচল।

তবে সেদিক থেকে কুমিল্লার ছেলে হিসেবে নিজের স্বামীর প্রশংসাও করেন এই নায়িকা। আঁচল বলেন, ‘আমার স্বামী অন্য জগতের মানুষ। সে খুব চুপচাপ, শান্ত। সবসময় মিউজিক নিয়ে থাকতেই পছন্দ করেন।’

এদিকে নায়িকার এমন মন্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। ওই ভিডিওর কমেন্টবক্সে কুমিল্লার মানুষেরা নিজেদের জেলা নিয়ে বিভিন্ন ইতিবাচক মন্তব্য করেছেন। সেইসঙ্গে পাবলিক প্লাটফর্মে একজন নায়িকা কোনো জেলা সম্পর্কে ‘আপত্তিকর’ বক্তব্য রাখতে পারেন না বলেও তারা মনে করছেন।

প্রসঙ্গত ২০২০ সালে ‘ও জান রে’ শিরোনামের মিউজিক্যাল ফিল্মে কাজের সুবাদে অমির সঙ্গে পরিচয় হয় আঁচলের। এরপর থেকে প্রেম এবং কাজের সম্পর্ক গভীর হয়। সেখান থেকেই বিয়ের পিঁড়িতে বসে এই জুটি।

উল্লেখ্য, আঁচলের সিনে ক্যারিয়ার শুরু হয় ২০১১ সালে ‘ভুল’ সিনেমার মাধ্যমে। এরপর তিনি আলোচনায় আসেন ‘জটিল প্রেম’ সিনেমা দিয়ে। তবে দর্শকদের কাছে আলাদাভাবে প্রশংসিত হন ‘সুলতানা বিবিয়ানা’ সিনেমায় অভিনয় করে। এরপর ডিপজলের বিপরীতে ‘ঘর ভাঙা সংসার’ সিনেমায় দেখা যায় তাকে।