ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

জমি নিয়ে সংঘর্ষে প্রাণ গেল ২ জনের, আহত ৫

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২৩  

কুমিল্লায় জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের মুখোমুখি সংঘর্ষে উভয় পক্ষের ২ জন মারা গেছেন। এ সময় আহত হয়েছেন আরও ৫ জন। শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে জেলার বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের জালগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- জালগাঁও গ্রামের মৃত হাসন আলীর ছেলে আব্দুস সাত্তার (৫৫) ও একই এলাকার জামাল হোসেনের ছেলে খোরশেদ (৩৫)। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বরুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন। 

স্থানীয়রা জানান, নিহত সাত্তার ও খোরশেদের পরিবারের মাঝে জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বেশ কয়েকটি মামলাও রয়েছে আদালতে। শুক্রবার দুপুরে বিরোধপূর্ণ জমিতে ধান রোপণ করতে যান সাত্তার। এতে বাধা দিতে যান খোরশেদসহ চার-পাঁচজন। এ সময় সাত্তারের সঙ্গে থাকা ছুরি দিয়ে খোরশেদসহ চার-পাঁচজনকে এলোপাতাড়ি আঘাত করেন সাত্তার। এতে গুরুতর আহত হন খোরশেদ। তাকে উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খোরশেদের সঙ্গে থাকা তার চার নিকটাত্মীয় সাত্তারের ছুরিকাঘাতে আহত হলে তাদের মধ্যে ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

অপরদিকে খোরশেদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার স্বজনরা ক্ষিপ্ত হয়ে সাত্তারের ওপর আক্রমণ করে তাকে পিটিয়ে আহত করেন। সাত্তারকে উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি ফিরোজ হোসেন ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে এসেছি। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলছে।