ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

তিতাসে স্কুলের জায়গা নিয়ে দ্বন্দ্ব-সংঘর্ষ, ভিডিও ভাইরাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩  

কুমিল্লার তিতাস উপজেলায় স্কুলের জায়গা নিয়ে দ্বন্দ্বের জেরে  সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের চারজন আহত হয়েছেন।

রোববার (২ এপ্রিল) সংঘর্ষের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।  

ভিডিওতে দেখা যায়, হকি স্টিক ও দেশীয় অস্ত্র নিয়ে একটি পক্ষ আরেকটি পক্ষের বাড়িঘরে হামলা চালাচ্ছেন। এসময় ঘরবাড়িতে ভাঙচুরের ঘটনা ঘটে। আরেকটি পক্ষ তাদের থামানোর চেষ্টা করছেন। ঘর থেকে নারীদের কান্নার আওয়াজ ভেসে আসছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুই বছর আগে তিতাসের জিয়ারকান্দি ইউনিয়নের বাঘাইরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য চারতলা ফাউন্ডেশনের একটি ভবনের বরাদ্দ আসে। বিদ্যালয়ের যে জায়গাটিতে ভবন করার কথা, সেটি মোস্তাক মিয়া নামে এক ব্যক্তির দখলে রয়েছে। এদিকে মোস্তাক মিয়ার একটি জায়গা দখল করে রেখেছেন আরশাদ মিয়া নামে এক ব্যক্তি। সর্বশেষ আবারও ঠিকাদাররা ভবন করতে এলে মোস্তাক মিয়া বাধা দেন। তিনি আরশাদ মিয়ার কাছ থেকে জায়গা ফেরত চান। এ নিয়ে শুক্রবার বিকেলে আরশাদ মিয়ার বাড়িতে সালিশ বসে।  

এর আগেও এ ঘটনা নিয়ে দুইবার সালিশ হয়। সালিশে কথা কাটাকাটি থেকে একটি পক্ষ আরশাদ মিয়ার বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালায়। এতে চারজন আহত হন। আহতরা হলেন- আরশাদ মিয়া, মোখলেস মিয়া, রেজাউল করিম ও ওমর ফারুক। তাদের তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  
 
আরশাদ মিয়ার ছেলে নাজির মিয়া বলেন, বৈঠকে মোস্তাক মিয়া দাবি করেন, আমরা জায়গা ছেড়ে দিলে তিনিও স্কুলের জায়গা ছাড়বেন। তা না হলে স্কুলের জায়গা ছাড়বেন না। এতে আমার বাবা আরশাদ মিয়া রাজি না হলে বৈঠক শেষে প্রতিপক্ষের লোকজন আমাদের ওপর হামলা চালায়।  
 
এ বিষয়ে জিয়ারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল খায়ের বলেন, দুই পক্ষের জায়গা দখল-পাল্টা দখল নিয়ে বিদ্যালয় ভবনের কাজ আটকে রয়েছে। একাধিকবার সালিশের মাধ্যমে তা সমাধানের চেষ্টা করা হয়। কিন্তু কেউই সমাধানে পৌঁছাতে পারেনি। আমরা এটা নিয়ে পুনরায় বসবো। কীভাবে বিষয়টি মীমাংসা করা যায়, তার একটি উপায় খুঁজে বের করবো।

রোববার রাতে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস বলেন, বাঘাইরামপুর গ্রামে মারামারির ঘটনায় শুক্রবার রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এতে উভয়পক্ষেই মামলা করেছেন। দুই মামলায় আসামি ১৫-১৬ জন। তবে এখনো পর্যন্ত কেউ গ্রেফতার হননি।