ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

তিব্র গরমে ৬ মাস বয়সি শিশুর মৃত্যু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুন ২০২৩  

কুমিল্লায় প্রচণ্ড গরমে ‘হিটস্ট্রোকে’ যোবাইদা হুরাইন খাদিজা (৬ মাস) বছরের এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বুধবার (৭ জুন) সকালে বুড়িচং উপজেলার আরাগ আনন্দপুর এলাকায় এ ঘটনা ঘটে। মারা যাওয়া খাদিজা ব্রাহ্মণপাড়া উপজেলার সদর ইউনিয়নের নাইঘর গ্রামের আবু হানিফের মেয়ে। তবে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন।
নিহত শিশুটির পিতা আবু হানিফ সাংবাদিকদের বলেন, গত মঙ্গলবার খাদিজাকে নিয়ে তার মা জয়তী নানার বাড়ি পার্শ্ববর্তী উপজেলার আরাগ আনন্দপুর গ্রামে বেড়াতে যান। মঙ্গলবার রাতে সবাই প্রতিদিনের নিয়মে ঘুমিয়ে পড়ে। মাঝরাতে বিদ্যুৎ চলে যায়। সকালে শিশু খাদিজার মায়ের ঘুম ভাঙলে সে খাদিজাকে অবস্থা আশঙ্কাজনক পরিস্থিতিতে দেখতে পায়। এসময় স্বজনরা তাকে দ্রুত বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসক জানিয়েছেন অতিরিক্ত গরমের কারণে স্ট্রোক করে শিশুটি মারা গেছে।
এ বিষয়ে বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠু বলেন এই বিষয়টি আমার জানা নেই, সকালবেলা যারা ডিউটিতে ছিলেন তারা আমাকে অবগত করেনি। বিষয়টি আমি বিস্তারিত জেনে আগামীকাল আপনাকে জানাতে পারব।