ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

নারায়ণগঞ্জ বিএনপির আতঙ্ক নজরুল ইসলাম আজাদ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মার্চ ২০২২  

ধ্বংসের দ্বারপ্রান্তে নারায়ণগঞ্জ বিএনপি। দলটির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের কমিটি বাণিজ্যে ধুঁকছেন নেতাকর্মীরা। দিনের পর দিন যারা গা বাঁচিয়ে চলেছেন, তারাই কমিটির বড় বড় পদ পাচ্ছেন। এ কারণেই আগ্রহ হারিয়ে ফেলছেন ত্যাগী ও তৃণমূল নেতাকর্মীরা।

জানা গেছে, নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের কাছে মূর্তিমান আতঙ্ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। তার বাড়ি আড়াইহাজার হলেও সমগ্র নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গসংগঠনে একক কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে চাইছেন তিনি। নারায়ণগঞ্জে যেখানেই বিএনপি ও অঙ্গসংগঠনের কমিটি হচ্ছে- সেখানে কিং মেকারের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন আজাদ। তার রাহুগ্রাস থেকে মুক্তি পাচ্ছে না বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ কোনো সংগঠনের ইউনিট কমিটিও। ফলে সর্বত্র ‘কিং মেকার’ আজাদ আতঙ্ক বিরাজ করছে বিএনপি নেতাকর্মীদের মনে।

নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের কাছে নজরুল ইসলাম আজাদের পরিচয় ‘কিং মেকার’ বা ‘কমিটি মেকার’ হিসেবে। কমিটি গঠনের সময় হলেই নজরুল ইসলাম আজাদ পদ-পদবি কেনাবেচার দোকান খুলে বসেন। এ নিয়ে একাধিকবার আজাদের বাড়িতে হামলা চালিয়েছিল বিক্ষুব্ধ নেতাকর্মীরা, আজাদকে লাঞ্ছিতও করেছিল।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, গত জানুয়ারিতে ঘোষিত জেলা বিএনপির আওতাধীন ১০টি ইউনিট কমিটির মধ্যে আড়াইহাজার উপজেলা বিএনপি, আড়াইহাজার পৌর বিএনপি ও গোপালদী পৌর বিএনপির পুরো কমিটিই আজাদের লোকে ভরপুর। বাকি কমিটিগুলোতেও ছিল তার যোগসাজশ। যার ফলে অনেক ত্যাগী নেতাকর্মী পদবঞ্চিত হয়েছেন।

এভাবে চলতে থাকলে বিএনপির ত্যাগী নেতাকর্মীরা চিরতরে হারিয়ে যাবেন। আর আঙুল ফুলে কলাগাছ হবেন নজরুল ইসলাম আজাদের মতো কিং মেকাররা- এমন অভিযোগ করেন তিনি।