ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

পুলিশের ওপর হামলা করে ছিনতাই করা আসামির আদালতে আত্মসমর্পণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ আগস্ট ২০২৩  

কুমিল্লার চৌদ্দগ্রামে পুলিশের উপর হামলা করে আসামী ছিনতাইয়ের ঘটনায় ছিনতাই হওয়া আসামী কাজী এমদাদ আদালতে আত্মসমর্পণ করেছে। রবিবার (২০ আগস্ট) দুপুরে কুমিল্লার আমলি আদালত-৫ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত জাহান চৌধুরীর আদালতে আইনজীবী মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। আদালত জামিন নামঞ্জুর করে আসামী কাজী এমদাদকে কারাগারে প্রেরণ করে। 

জানা গেছে, গত বছর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী জাফর ইকবালের প্রচারণাবাহী সিএনজিতে হামলা চালিয়ে ভাংচুর করে ওই প্রচারনাকারীকে কুপিয়ে জখম করে। কনকাপৈত ইউনিয়নের আবদুল্লাহ আল ফরিদ বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় এমদাদ সহ ২০ জনকে আসামী করে জিআর ৫২৮/২২ নং মামলা দায়ের করে।এই মামলার সহ ৩টি মামলার আসামী কাজী এমদাদ দীর্ঘদিন পালাতক ছিল।

গত বুধবার (১৬ আগস্ট) বিকালে কাজী এমদাদ কানকাপৈত ইউনিয়নের চন্দ্রপুর গ্রামে অবস্থান করছিলেন। এই সংবাদের থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আজিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পরে তাকে চৌদ্দগ্রাম থানায় নিয়ে আসার সময় কনকাপৈত ইউনিয়নের করপাটি এলাকায় পৌঁছালে তার অনুসারীরা পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেয়।

এঘটনায় আহত হয়েছিলেন চৌদ্দগ্রাম থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আজিম উদ্দিন ও জাকির হোসেন, কনস্টেবল আবু ছিদ্দিক ও সিএনজি চালিত অটোরিকশার চালক সাইফুল ইসলাম।

এঘটনার পর চারদিন তিনি পলাতক থেকে রবিবার কুমিল্লার আমলি আদালত-৫ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত জাহান চৌধুরী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।

মামলার বাদি পক্ষের (ডিজিটাল নিরাপত্তা ও নির্বাচনের সময় প্রচার গাড়িতে হামলা ও ভাঙচুরের মামলার) আইনজীবী খোরশেদ আলম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি গ্রেফতারি পরোয়ানা দেয়ার পর চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়েছে। নির্বাচনের সময়ের ভাঙচুরের মামলায় তাকে আজ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। তার কারাগারে যাওয়ার সঙ্গে পুলিশের ওপর হামলার ঘটনার কোন সম্পর্ক নেই।

রবিবার সন্ধ্যায় চৌদ্দগ্রাম থানায় অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন,কাজী এমদাদের বিরুদ্ধে দাঙ্গ-হাঙ্গামা ও আইসিটিরসহ মোট তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা আছে। রবিবার আদালতে জিআর ৫২৮/২২ মামলার আত্নসমর্পণ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেয়।