ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরুড়ায় শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২১  

বরুড়ায় ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ ফাইজার ভ্যাকসিন (প্রথম ডোজ) প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল  সকাল ১০টায় উপজেলার আড্ডা ইউনিয়নের ছোট তুলাগাঁও মহিলা কলেজ অডিটোরিয়ামে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাবিহা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল (এমপি)। কলেজের প্রভাষক মো. জাকির হোসেনে সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার আছিয়া বেগম। এ সময় আরও উপস্থিত ছিলেন- বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
চলতি কর্মসূচিতে বরুড়া উপজেলার প্রায় ৩৭ হাজার ৪০৭ জন শিক্ষার্থী (স্কুল, কলেজ ও মাদ্রাসা) কে কোভিড-১৯ ফাইজারের (১ম ডোজ) টিকা প্রদান কার্যক্রমের আওতায় আনা হয়েছে। ইতিমধ্যে শিক্ষার্থীদেরকে অনুকূল পরিবেশে টিকা প্রদানের লক্ষ্যে দুইটি স্পট ছোটতুলাগাঁও মহিলা কলেজ এবং বরুড়া হাজি নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ে এসি রুম তৈরি করা হয়েছে । প্রত্যেক শিক্ষার্থীকে দুই কপি টিকা কার্ড সঙ্গে আনতে হবে। প্রথম ডোজ টিকা গ্রহণের জন্য জন্মনিবন্ধন বাধ্যতামূলক নয়।

দ্বিতীয় ডোজ গ্রহণের সময় অবশ্যই  জন্মনিবন্ধন লাগবে। শিক্ষাপ্রতিষ্ঠানে প্রেরণকৃত সময়সূচি অনুযায়ী নির্দিষ্ট সময়ে টিকা কেন্দ্রে উপস্থিত হয়ে শিক্ষার্থীকে টিকা গ্রহণ করতে হবে।