ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি-জামায়াতের নির্যাতনের কথা জনগণ ভুলে যায়নি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ জুলাই ২০২৩  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি এবং জামায়াতের শীর্ষ নেতারা যখন মানবতা, গণতন্ত্র, আইনের শাসনের কথা বলেন, তখন চোখের সামনে ভেসে ওঠে সাহারা খাতুনের ওপর নির্মম নির্যাতনের কথা। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত যখন বিএনপি-জামায়াত ক্ষমতায় ছিল, তখন সারাদেশে কীভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর স্টিম রোলার চালিয়েছিল, এই কথা জনগণ ভুলে যায়নি।

শনিবার জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুব উল হানিফ বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকার সময় আইনের শাসনকে পদদলিত করেছিল। হাজার হাজার মানুষকে তাদের নির্যাতনের শিকার হতে হয়েছিল।

তিনি বলেন, লোভ লালসা কখনো সাহারা খাতুনকে স্পর্শ করতে পারেনি। দলের জন্য তিনি এতটাই নিয়োজিত ছিলেন যে, কখনো নিজের ব্যক্তি জীবনকেও প্রাধান্য দেননি। তিনি কখনো সংসার করার সুযোগ পাননি জনগণ ও দলের জন্য কাজ করতে গিয়ে।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দূর্জয়ের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ও আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী মো. নজিবুল্লাহ্ হিরু, আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল্লাহ আবু, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের ঢাকা বার শাখার সাবেক সভাপতি অ্যাডভোকেট শেখ হেমায়েত হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট জগলুল কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান প্রমুখ।