ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বিএনপির রোডমার্চে সদলবলে বহিষ্কৃত সাক্কু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩  

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে কুমিল্লা থেকে চট্টগ্রামগামী তারুণ্যের রোডমার্চে নিজের কর্মী-সমর্থকদের নিয়ে অংশ নিয়েছেন বিএনপি থেকে আজীবন বহিষ্কৃত কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। 

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে কর্মী-সমর্থকদের নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে কুমিল্লা অংশে অবস্থান নেন সাবেক এই বিএনপি নেতা। এ সময় তার সঙ্গে কয়েকশ নেতাকর্মী অবস্থান করেন। সাক্কু এবং তার অনুসারীরা রোডমার্চে অংশ নেওয়া সর্বস্তরের বিএনপি নেতাকর্মীদের স্বাগত জানান। রোডমার্চ কুমিল্লা অংশ থেকে শেষ হওয়া অবধি মহাসড়কের পাশে অবস্থান করেন মনিরুল হক সাক্কু। 

এ সময় জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের ছবি সম্বলিত লম্বা ব্যানার নিয়ে সড়েকের পাশে অবস্থান নেন তিনি। তার অনুসারীরা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন এবং পোস্টার নিয়ে দাঁড়িয়েছিলন। এ সময় সমর্থকরা সাক্কুর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে বিভিন্ন ফেস্টুন নিয়ে রোডমার্চে অংশ নেন।

রোডমার্চে অংশ নেওয়ার বিষয়ে মনিরুল হক সাক্কু ঢাকা পোস্টকে বলেন, আমি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের একজন কর্মী। আমি আমার জীবনের দীর্ঘসময় বিএনপির জন্য ব্যয় করেছি। দল আমাকে বহিষ্কার করেছে। তাতে আমার কষ্ট থাকলেও দলের জন্যই বাকিটা জীবন ব্যয় করে যেতে চাই। আমি আমার সবটুকু উজাড় করে দলের প্রতিটি কর্মসূচিতে অংশ নেব। শত শত সমর্থক আমার ডাকে সাড়া দিয়ে রোডমার্চে অংশ নিয়েছেন। ভবিষ্যতেও যে কোনো কর্মসূচিতে আমার সমর্থকরা অবশ্যই অংশ নেবে এবং ভোটের অধিকার প্রতিষ্ঠায় দলের যে কোনো আন্দোলন সংগ্রামে দলকে সমর্থন জানাবে। 

প্রসঙ্গত, ২০২২ সালের ১৫ জুন দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেন মনিরুল হক সাক্কু। ২২ মে কেন্দ্রীয় বিএনপি থেকে তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতের সঙ্গে লড়ে হেরে যান সাক্কু।