ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, নারীর জরায়ু কেটে ফেলেন চিকিৎসক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৩  

কুমিল্লা তিতাস মেডিকেল সেন্টারে ভুয়া চিকিৎসকের মাধ্যমে সিজারে নবজাতকের মৃত্যু ও মায়ের জরায়ু কাটার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বুধবার দুপুরে হাসপাতালের চেয়ারম্যানসহ ৫ জনের নামে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার।

মামলায় এজাহারভুক্ত আসামিরা হলেন, তিতাস মেডিকেল সেন্টারে চেয়ারম্যান পিন্টু কুমার দাস, ব্যবস্থাপনা পরিচালক বশির খন্দকার, পরিচালক আওলাদ হোসেন, পরিচালক খোরশেদ আলম এবং ভুয়া চিকিৎসক তাসলিমা রেজভী লাইলী।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী মো. তোফায়েল হোসেন।

গত ৭ আগস্ট সকালে দেবিদ্বারের পিরোজপুর গ্রামের মোশাররফ তার স্ত্রী বিথির প্রসবের ব্যথা নিয়ে কুমিল্লার তিতাস মেডিকেল সেন্টারে নিয়ে এলে হাসপাতালের দায়িত্বরত তাসলিমা রেজভী লাইলি নিজেকে গাইনি ডাক্তার পরিচয় দিয়ে রোগীকে ভর্তি করেন। দুপুরে ভুয়া চিকিৎসক তাসলিমা রেজভী ভুক্তভোগীর সিজার করেন। এ সময় ভুক্তভোগীর মৃত্যু মেয়ে নবজাতক ভূমিষ্ঠ হয়।

ভুক্তভোগী বিথির স্বামী মোশাররফ বলেন, দুপুরের দিকে ভুয়া চিকিৎসক তাসলিমা রেজভী আমাকে এসে বলে আমার মৃত্যু মেয়ে সন্তান হয়েছে। এখন বিথির অবস্থা খারাপ। তার পেটে দুটো বড় টিউমার রয়েছে জরুরি আরেকটি অপারেশন করতে হবে। এখন অপারেশন না করলে রোগীর অবস্থা খারাপ হয়ে যাবে। কথিত এই চিকিৎসক আমাকে আরও বলেন; আমার স্ত্রীর জরায়ু কেটে ফেলতে হবে। এ জন্য ২৭ হাজার টাকা নেন এবং আমার স্ত্রীর জন্য ১৬ ব্যাগ রক্ত ম্যানেজ করতে বলেন। আমি আমার স্ত্রীকে বাঁচাতে হাসপাতাল থেকে দেওয়া একটা পেপারে সাইন করি। দ্বিতীয় বার অপারেশন করে এই কথিত চিকিৎসক আমার বউয়ের জরায়ু কেটে ফেলেন। এ সময় আমার স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক হলে আমরা তাকে মডার্ন হাসপাতালে নিয়ে যাই।

তার দুইদিন পর মোশাররফ ও তার পরিবার লিখিত অভিযোগ নিয়ে জেলা সিভিল সার্জনের সঙ্গে দেখা করেন। এ সময় ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য সিভিল সার্জন ডা. নাসিমা আক্তার ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। চান্দিনা উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসিনা আক্তারকে প্রধান করে তদন্তের রিপোর্ট ৫ দিনের মধ্যে জমা দিতে বলেন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. নাসিম আক্তার বলেন, আমরা এ ঘটনা সম্পর্কে জেনে তদন্ত কমিটি গঠন করেছি। ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট আমরা পাব। পরবর্তীতে আমরা দোষীদের বিচারের আওতায় নিয়ে আসব। 

তবে সুষ্ঠু বিচারের দাবিতে ভুক্তভোগীর স্বামী মোশাররফ বাদী হয়ে ভুয়া চিকিৎসকসহ হাসপাতালের চেয়ারম্যান পরিচালক মোট ৫ জনের নামে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম মেহনাজ রহমানের আদালতে মামলা দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী মো. তোফায়েল হোসেন জানান, মোশাররফ হোসেন বাদী হয়ে হাসপাতালে ৫ জনের নামে মামলা দায়ের করেছেন।