ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

মাদকমুক্ত পূজা আয়োজনের আহবান এমপি বাহারের

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২৩  

পূজা চলাকালে মদ খেয়ে ম-পে নাচানাচি না করে মাদকমুক্ত পূজা আয়োজনের আবহান জানিয়েছেন কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে পূজা উদযাপন করতে হবে। কোনো ধর্মীয় অনুষ্ঠানেই মাদক অ্যালাও না। কোনো ধর্মই মাদককে সমর্থন করে না। তাই পূজা চলাকালে মদ খেয়ে নাচানাচি বন্ধ করতে হবে। সারারাত নাচানাচি করে সকালে ঘুমিয়ে থাকলে চলবে না। আসুন কুমিল্লা থেকেই শুরু হোক মাদকমুক্ত পূজা আয়োজন। ম-পে লিখে দিবেন ‘মাদকমুক্ত পূজা’।
দুর্গাপজূাকে সামনে রেখে বুধবার (৪ সেপ্টেম্বর) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় এমপি বাহার এ আহবান জানান। সভায় সভাপতিত্ব করেন কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার আরো বলেন, দুর্গাপূজা ঘিরে ঘাবড়ে যাওয়ার কোনো কারণ নেই। কুমিল্লা সাম্প্রদায়িক সম্প্রীতির শহর। আমাদের সম্প্রীতির ঐতিহ্য শতবছরের। ২০২১ সালে একটা দুর্ঘটনা ঘটেছে। তখন আমি কুমিল্লায় ছিলাম না। এটা ছিলো পরিকল্পিত। ঘটনার সূত্রপাত কুমিল্লায় হলেও তা সারাদেশে ছড়িয়ে পড়ে। কারণ পরিকল্পনা করেই এই কা- ঘটানো হয়েছে। একটা দুর্ঘটনাকে উদাহরণ টেনে বসে থাকলে চলবে না। আমাদের দেশে সকল ধর্মের মানুষের মিলেমিশে তাদের ধর্মীয় উৎসব পালন করে।
তিনি বলেন, রাত ৮টার মধ্যে অবশ্যই প্রতিমা বিসর্জন দিতে হবে। এটা সরকারি নির্দেশনা। এর ব্যত্যয় ঘটানো যাবে না।