ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

‘রক্তাক্ত নভেম্বর’: রাতে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২০  

স্বাধীন বাংলাদেশে ১৯৭৫ সালের ৭ নভেম্বর শুরু হয় মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের হত্যা করার ধারাবাহিক প্রক্রিয়া। অত্যন্ত কলঙ্কময় এই দিন স্মরণে বিশেষ ওয়েবিনারের আয়োজন করেছে আওয়ামী লীগ। 

শুক্রবার রাত সাড়ে ৮টায় অনলাইনে বিশেষ ওয়েবিনারটি আয়োজন করা হয়েছে। এবারের ওয়েবিনারের শিরোনাম ‘রক্তাক্ত নভেম্বর: কিছু ঐতিহাসিক বাস্তবতা’।

অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখল করে জিয়াউর রহমান ও তার সহযোগীরা দেশের সূর্য সন্তানদের নাম মুছে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়। এই দিনকে স্মরণ করতে এবং এর সঠিক ইতিহাস নিয়ে আলোচনা করতে অনলাইন অনুষ্ঠানের আয়োজন করছে আওয়ামী লীগ।

রাজনৈতিক বিশ্লেষক কলামিস্ট সুভাষ সিংহ রায়ের সঞ্চালনায় ওয়েবিনারে আলোচক হিসেবে অংশ নেবেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, লেখক ও গবেষক সৈয়দ বদরুল আহসান, জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলামের ছেলে অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ সাফায়েত ইসলাম এবং ডিবিসি নিউজ চ্যানেলের সম্পাদক ও গবেষক জায়েদুল আহসান পিন্টু।

অনুষ্ঠানটি বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ (https://www.facebook.com/awamileague.1949)-এ সরাসরি প্রচার করা হবে। এছাড়া ওয়েবিনার অনুষ্ঠানটি ইউটিউব চ্যানেল (https://www.youtube.com/user/myalbd)-এ প্রচার হবে।