ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

শেখ হাসিনা জাতিকে মর্যাদার কাতারে নিয়ে এসেছেন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২৩  

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, আমি বঙ্গবন্ধুর কর্মী, গণমানুষের রাজনীতি করি। বাঙালি জাতিকে মুক্তি দিতে বঙ্গবন্ধু যৌবনের ১৪ বছর জেলে কাটিয়েছেন। আমিও যৌবনের সময়গুলো কুমিল্লার মানুষের কল্যাণে কাটিয়েছে। সারা জীবন কুমিল্লার শান্তি ও উন্নয়নে কাজ করছি। সেই বাবরী মসজিদ ভাঙাকে কেন্দ্র করে যে সাম্প্রদায়িক অরাজকতা সৃষ্টি হয়েছিল, রাত জেগে হিন্দুদের মন্দির, বাড়ি ঘর পাহারা দিয়েছি। সেই তরুণ বয়স থেকে কুমিল্লা বিভাগ আন্দোলন করছি। কুমিল্লার মানুষের প্রয়োজনে যখন যে দায়িত্ব দিয়েছেন মাতা পেতে নিয়েছি। ২০১৮ সাথে নির্বাচনে আগমুহূর্তে সিটি করপোরেশনের দক্ষিণের ৯ ওয়ার্ড আমার নির্বাচনী এলাকায় যুক্ত করে দিলেন। যে এলাকায় মানুষের সাথে আমার যোগাযোগ ছিল না। আমি গণমানুষের জন্য রাজনীতি করি। দীর্ঘ দিন বঞ্চিত দক্ষিণের মানুষ, তাই তাদের কে গ্রহণ করে নিয়েছিলাম। গত সংসদ নির্বাচনের আগে এ এলাকায় ৪০০ কোটি টাকার উন্নয়ন কাজ করে দিয়েছি। আজ দক্ষিণের ৭ ফুট রাস্তা ২৪ ফুট হয়ে গেছে। এক ওয়ার্ডেই ৫৪ টি কালবার্ট করে দিয়েছি। সিটির দক্ষিণের মানুষ এখন অভিভাবকহীন নয়, দক্ষিণের কোন কাজ আর বাকি থাকবে না। মেয়র রিফাতকে দায়িত্ব দিলাম দক্ষিণের সকল উন্নয়ন কাজ করে দিবে ইনশাআল্লাহ।
গতকাল রবিবার (৮ অক্টোবর)  রাতে নগরীর দক্ষিণের দয়াপুর এলাকায় ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি এসব কথা বলেন।
হাজী বাহার এমপি আরও বলেন, শেখ হাসিনা আমাদের জাতির মাথা উঁচু করে দিয়েছেন। আমরা এখন আর মিসকিনের জাতি নয়। বরং যাদের কাছ থেকে আমরা স্বাধীনতা ছিনিয়ে এনেছি সেই পাকিস্তান আজ অকার্যকর মিশকিন জাতিতে পরিণত হয়েছে। সৌদি আরবের মানুষ এক সময় বাঙালীদের মিসকিন বলতো, আর এখন বলে সাদিক (বন্ধু)। বাংলাদেশের উন্নয়ন দেখে তাদের ধারনা পরিবর্তন হয়েছে। সেই সৌদি আরবে এখন ঘোষণা দিয়েছেন, আমাদের ওমরা করার জন্য কোন ভিসা লাগবে না। সৌদি এয়ার লাইন্স বা তাদের নিজস্ব বিমানে গেলে কোন ভিসার প্রয়োজন নেই। চার দিনের জন্য কোন ভিসা ছাড়াই ওমরা পালনের অনুমতি দিয়েছে। এটা বাঙালি জাতি ও মুসলমানদের জন্য সুখবর।
আমেরিকার ভিসা নিষেধাজ্ঞার বিষয়ে তিনি বলেন, প্রয়োজনে আমরা আমেরিকা যাবোনা। আমাদের নেত্রী বলেছেন, আমাদের ভিসা নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই। পৃথিবীর অনেক দেশ আছে, প্রয়োজনে আমরা আমেরিকা যাবোনা। তিনি আরো বলেন, শেখ হাসিনা পৃথিবীর প্রভাবশালী নেতা। শেখ হাসিনা যা বলেন তা করে দেখান। শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে গরীব মানুষ থাকবেনা। তিনি চট্টগ্রামের মিরসরাই সীতাকু- বঙ্গবন্ধুর নামে ইপিজেড তৈরি করছেন যেখানে ৩০ লাখ লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে। তিনি ৫৫ লক্ষ অসহায় ভূমিহীন মানুষকে ঘর সহ জায়গা দিয়েছেন। সুবিধাবণ্চিত ১০ কোটি ৬১ লাখ মানুষ কে তিনি সরকারি সুবিধার আওতায় এনেছেন । ২ কোটি ৬৫ লাখ মানুষকে তিনি খাদ্য সহায়তা পাচ্ছেন।
ড. মোঃ ইউনুছ প্রসঙ্গে এমপি বাহার বলেন, দেশতে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এখন নির্বাচন নিয়ে ষড়যন্ত্র  শুরু করেছেন। শ্রমিকদের অর্থ সম্পদ আত্মসাৎ করার জন্য আদালতে দোষী প্রমাণিত হয়েছেন। ১৯৭১ সালে তার কোন ভূমিকা ছিলোনা। করোনা মহামারির সময়েও তাকে দেশ ও জনগণের পাশে দাড়াতে বা ভূমিকা রাখতে দেখা যায়নি। তিনি এদেশের টাকা বিদেশে পাচার করে দিয়েছেন। তার কর্মকা- বিতর্কিত। সেই সুদখোর ষড়যন্ত্র করে আমাদের পদ্মা সেতু নির্মাণ বন্ধ করতে চেয়েছিলেন।
মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমানের সঞ্চালনায় ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মো. আবদুল হান্নানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, শ্রম বিষয়ক সম্পাদক হাসান খসরু,আদর্শ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল ।
বর্ণিল ঝাঁকজমকপূর্ণ উক্ত সম্মেলনে বিপুল সংখ্যা নারী সহ বিভিন্ন পেশায় কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।
 সম্মেলনে মো. আব্দুল হান্নান কে সভাপতি, হারুন অর রশিদ বাবুলকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা মহানগর ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের ৬৯ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি।