ব্রেকিং:
ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শ্রেণি প্রতিনিধিদের সঙ্গে কুবি উপাচার্যের মতবিনিময়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ মে ২০২৩  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে  ছয় অনুষদ ব্যবসায় প্রশাসন, ইঞ্জিনিয়ারিং, বিজ্ঞান, আইন, সামাজিক বিজ্ঞান, কলা ও মানবিক অনুষদের আওতাধীন বিভাগসমূহের সকল ব্যাচের শ্রেণি প্রতিনিধি এবং সংশ্লিষ্ট বিভাগের ছাত্র উপদেষ্টার সাথে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈনের মধ্যে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ মে এবং ১৭ মে প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন আসন্ন কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস ২০২৩ উদযাপন এবং কুবি ক্যাম্পাসে একটি জব ফেয়ার আয়োজনের ব্যাপারে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। এ সময় শিক্ষার্থীরা জব ফেয়ার করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে তা আয়োজনের বিভিন্ন ইতিবাচক দিক তুলে ধরেন।
ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালককে একটি কোর কমিটি করে জব ফেয়ার আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য পরামর্শ দেন উপাচার্য।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদেরকে পড়াশোনার প্রতি মনোযোগী হতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণ ও ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে ইতিমধ্যে গৃহীত বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে আলোকপাত করতে হবে।
শিক্ষার্থীদেরকে মুখস্থ বিদ্যায় জোর না দিয়ে বাস্তবিক ও প্রায়োগিক জ্ঞান অর্জন করার ব্যাপারে গুরুত্বারোপ করেন তিনি।