ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

সীমান্তে ঘাস কাটতে গিয়ে বিএসএফের গুলিতে যুবক আহত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ মে ২০২৩  

কুমিল্লার বুড়িচং সীমান্তে ঘাস কাটতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জালাল হোসেন (২৮) নামের এক যুবক আহত হয়েছেন। বুধবার (৩ মে) বিকেলে উপজেলার বাকশীমূল ইউনিয়নের জামতলা এলাকায় সীমান্তের শূন্যরেখায় এ ঘটনা ঘটে।
 
জালাল বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি বাকশীমূল ইউনিয়নের সীমান্তবর্তী কোদালীয়া গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে। জালাল শ্রমিক হিসেবে কাজ করেন। 
 
বিষয়টি নিশ্চিত করেন ৬০ বিজিবির আওতাধীন শংকুচাইল বিওপির নায়েব সুবেদার মনিরুজ্জামান। তিনি বলেন, সীমান্ত পিলার ২০৬৫ / ৭ এর কাছে আজ বিকেলে একটি গুলির ঘটনা ঘটেছে। তবে তদন্ত না করে এ বিষয়ে কিছুই বলা যাচ্ছে না। ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে বিএসএফের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে।
 
বাকশীমূল ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কাশেম বলেন, জালাল শ্রমিক হিসেবে ধান কাটার জন্য সীমান্তবর্তী জামতলা এলাকায় যান। ধান কাটা শেষে বিকেলে গরুর জন্য ঘাস কাটতে গিয়ে সীমান্তের শূন্যরেখায় প্রবেশ করে ফেলেন। বিষয়টি বুঝতে পেরে জালাল চলে আসার সময় পেছন থেকে বিএসএফের সদস্যরা গুলি করেন। এতে গুলিবিদ্ধ অবস্থায় জালাল দৌড়ে লোকালয়ে প্রবেশ করলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। 

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সিনিয়র স্টাফ নার্স মো. বোরহান বলেন, সন্ধ্যায় গুলিবিদ্ধ এক যুবককে হাসপাতালে আনা হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসাধীন। 

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন বলেন, সীমান্তে গুলির ঘটনা শুনেছি। বিজিবির পক্ষ থেকে এখনো কিছু জানা যায়নি। জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।