ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের সমাবেশ আজ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২৩  

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ শুক্রবার বিকেল ৩টায় ছাত্রলীগের সমাবেশ শুরু হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্র সমাবেশের বিষয়ে জানাতে গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ। এতে নেতারা জানান, স্মরণকালের সর্ববৃহৎ এ মহাসমাবেশে সারাদেশ থেকে পাঁচ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। তারা বিএনপি-জামায়াতের বিরুদ্ধে নিজেদের চূড়ান্ত অনাস্থা জ্ঞাপন করবেন। একইসঙ্গে এই ছাত্র সমাবেশ থেকে শিক্ষার্থীরা শেখ হাসিনাকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপহার দেওয়ার শপথ নেবেন।

সমাবেশ সফল করতে নেতাকর্মীদের ১০টি সাংগঠনিক নির্দেশনা দিয়েছে ছাত্রলীগ। এগুলো হলো শৃঙ্খলা বজায় রাখতে হবে, বিশৃঙ্খলা ভাঙলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ, সমাবেশে প্রবেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবকদের নির্দেশনা মেনে চলা, সমাবেশস্থলে কোনোভাবেই ব্যানার নিয়ে প্রবেশ না করা, স্বেচ্ছাসেবকদের সরবরাহকৃত উপকরণের বাইরে কোনো পতাকা বা ফেস্টুন না আনা, দ্রুত সমাবেশস্থলে প্রবেশ করা, সমাবেশস্থল থেকে বাইরে না যাওয়া, শারীরিক যে কোনো সমস্যায় মেডিক্যাল ক্যাম্পে যোগাযোগ করা, সমাবেশস্থল ও আশপাশের এলাকার পরিবেশ-পরিচ্ছন্নতা নিশ্চিতে সতর্ক থাকা এবং জনদুর্ভোগ পরিহারের পাশাপাশি যানজট সৃষ্টি না করার ক্ষেত্রে সচেতন থাকা।