ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

৩৪ দেশের ১৬ লাখ মুসলিমকে ইফতার করাবে সৌদি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মার্চ ২০২২  

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্বের ৩৪ দেশে ইফতারের আয়োজন করছে সৌদি আরব। এ আয়োজনের অধীনে দেশগুলোর প্রায় ১৬ লাখ মুসলিম ইফতার গ্রহণের সুযোগ পাবে।

শনিবার (২৬ মার্চ) সৌদির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী শেখ আবদুল লতিফ ইফতারের এ প্রকল্প উদ্বোধন করেন।

চাঁদ দেখা অনুযায়ী আগামী ২ এপ্রিল পবিত্র রমজান মাস শুরু হতে পারে। সেই হিসেবে ইফতার আয়োজনে সব ব্যবস্থাপনা সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে সৌদির ইসলাম বিষয়ক মন্ত্রণালয়। বিভিন্ন দেশের সৌদি দূতাবাস ও সংশ্লিষ্ট সংস্থার সমন্বয়ে তা আয়োজন করা হবে। 

এক বিবৃতিতে সৌদির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী শেখ আবদুল লতিফ আলে শেখ জানান, পবিত্র রমজান মাস উপলক্ষে সারাবিশ্বের মুসলিমদের জন্য সেবামূলক প্রকল্পের অংশ হিসেবে এসব আয়োজন করা হচ্ছে। সংশ্লিষ্ট দেশগুলোর নির্দেশনা অনুসারে এসব প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি। 

করোনা মহামারি সংক্রমণরোধে গত বছর মাত্র ১৬টি দেশে ইফতার প্রকল্পের আয়োজন করে। এবছর করোনাবিধি মেনেই ৩৪ দেশে ইফতার আয়োজন করবে দেশটি।