ব্রেকিং:
কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

৭ সেপ্টেম্বরেই আসছে আইফোন ১৪, রঙে চমক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২  

আইফোন ১৪ লঞ্চের তারিখ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল অনেক আগে থেকেই। অনেকেই মনে করেছিলেন, চীন ও তাইওয়ানের সাম্প্রতিক পরিস্থিতিকে বিবেচনা করে ইভেন্ট পিছিয়ে দিতে পারে টেক সংস্থা অ্যাপেল। তবে সম্প্রতি সংবাদ মাধ্যম দ্য ভার্জের প্রতিবেদন অনুযায়ী, নতুন সিরিজ আইফোন ১৪ লঞ্চ হবে আগামী ৭ সেপ্টেম্বর।

আরেক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গুরম্যান জানিয়েছেন, এই ইভেন্টে ফ্ল্যাগশিপ স্মার্টফোন অর্থাৎ আইফোন ১৪-এর পাশাপাশি নতুন ম্যাক, আইপ্যাড এবং একাধিক অ্যাপেল ওয়াচ লঞ্চ করতে পারে অ্যাপল।

নতুন আইফোন লঞ্চ হওয়ার আগেই এগুলোর রঙের তথ্য ফাঁস হয়ে গেছে ইন্টারনেটে। এই তথ্য অনুযায়ী, আইফোন ১৪ লঞ্চ হবে ৬ টি রঙে – সবুজ, বেগুনি, নীল, কালো, সাদা এবং লাল। অন্যদিকে আইফোন ১৪ প্রো এবং প্রো ম্যাক্স মডেলগুলি থাকবে – সবুজ, বেগুনি, সিলভার এবং সোনালি রঙে।

এই সিরিজে চারটি মডেল লঞ্চ করবে অ্যাপেল – আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স। এর মধ্যে দুটি ডিভাইজে থাকবে ৬.১ ইঞ্চি স্ক্রিন এবং বাকি দুটি ডিভাইজে মিলবে ৬.৭ ইঞ্চি স্ক্রিন।

আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেল দুটিতে বড় ক্যামেরাসহ নতুন পিল ডিজাইন দেখা যেতে পারে। ডিসপ্লের পাশাপাশি প্রসেসর এবং ক্যামেরাতেও চমক রয়েছে।

আইফোন ১৪ এবং আইফোন ১৪ মাক্সে বিদ্যমান A15 Bionic প্রসেসর থাকতে পারে। যেখানে প্রো মডেলদুটিতে পাওয়া যেতে পারে নতুন A16 Bionic প্রসেসর। এছাড়া প্রো মডেলগুলিতে একটি 48MP প্রাইমারি ক্যামেরা, একটি 12MP আল্ট্রাওয়াইড এবং 12MP টেলিফটো ক্যামেরা সেট-আপ দিতে পারে অ্যাপেল।