ব্রেকিং:
কুমিল্লায় তিন উপজেলায় বিজয়ী যারা- মনোহরগঞ্জে ভোটার না থাকলেও বিজয়ী প্রার্থীর পক্ষে ৭৭ হাজার ভোট! ব্যালটে ভুল প্রতীক, কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা বদলি সাংবাদিকদের নাস্তার প্যাকেটে টাকার খাম! বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী সৌদিতে ফখরুল-ফালুর রুদ্ধদ্বার বৈঠক নিয়ে বিএনপিতে তোলপাড় ৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন বারান্দায় দাঁড়িয়ে দেখছিল বৃষ্টি, বজ্রপাতে মাদরাসার ২১ শিক্ষার্থী দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি কেজিতে ১০ টাকা কমলো পেঁয়াজের দাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ কুমিল্লায় ‘কোরবানির আগে পেঁয়াজের দাম হবে ৫০ টাকার মধ্যে’ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, আ.লীগ নেতাকে অব্যহতি কেন পিছু হঠল আওয়ামী লীগ কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

মুরাদনগরে ৭ ড্রেজার মেশিন ও ৮ হাজার ফুট পাইপ বিনষ্ট

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২৩  

কুমিল্লার মুরাদনগরে উপজেলা প্রশাসনের অভিযানে জলাশয় ও কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি-বালু উত্তোলনের অভিযোগে ৭টি ড্রেজার মেশিন এবং আনুমানিক ৮ হাজার ফুট পাইপ বিনষ্ট করা হয়েছে। গতকাল রবিবার বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মুরাদনগর উপজেলার পূর্ব যাত্রাপুর, পশ্চিম যাত্রাপুর, ধামঘর, পশ্চিম বড় বিল, নোয়াগাঁও, কামাল্লা, আহসানপুর বিল, উত্তর ত্রিশ, দক্ষিণ ত্রিশসহ বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা।  বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দীন ভূঁইয়া জনি।
সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা জানান, অভিযান পরিচালনাকালে ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায় নি। দুর্গম এলাকা বলে মেশিন ও পাইপ জব্দ করে নিয়ে আসা সম্ভব হয় নি। যে দুইটি মেশিন নিয়ে আসা সম্ভব হয়-সেগুলো জব্দ করে থানায় দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দীন ভূঁইয়া জনি জানান, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন তোয়াক্ক না করে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে কতিপয় দুষ্কৃতিকারি মাটি ও বালু উত্তোলন করে আসছিলো। তারা ড্রেজার দিয়ে এসব মাটি উত্তোলন করে প্রতিনিয়ত কৃষি জমি বিনষ্ট করে আসছে। আমরা যেখান থেকেই এই ড্রেজারের তথ্য পাচ্ছি তাদের বিরুদ্ধেই অভিযান পরিচালনা করছি। দুর্গম এলাকা থেকে এসব ড্রেজার মেশিন ও পাইপ পরিবহন সম্ভব নয় বলে সেগুলো বিনষ্ট করা হয়েছে।
তিনি আরো জানান, আমরা এই ব্যবসার সাথে যারা জড়িত তাদের বিষয়েও খোঁজ খবর নিচ্ছি। আরা বড় পরিসরে অভিযান পরিচালনা করা হবে।   
জানা গেছে, মুরাদনগরে গত ১৫ দিনে অন্তত ২০টি ড্রেজার মেশিন ও অন্তত ২০ হাজার ফুট পাইপ বিনষ্ট করা হয়েছে।